শেষের কবিতা
- অথই মিষ্টি ০৯-০৫-২০২৪

ওহে,
তুমি মোর কলসের জল নহে
তাই তো পারিনে, যত্রতত্র করিতে তোমারে দর্শন ।
তুচ্ছ নিজে, তোমায় মানি যে মহাজন ।

শেষের কবিতায়,
কেনো তবে আশানুরুপ
তুমি কি ফিরবে এ মোর কলিজায়?
ওহে, তুমি মোর মহা সমুদ্রের তলহীন জল
তবে নাহ্, তোমাতে আমি দেবনা সাঁতার
হাতরায়ে এ বাহুবল ।

ওহে, কেবল তোমার থেকে একটু দূরে
শত ধৈর্য্য নিয়ে অবস্থান করে
দর্শনিবো তোমারে প্রান ভরে ।
নিরলস তাকিয়ে সারাটা জীবন ধরে ।

লিখবো তোমায় শেষের কবিতায়
তবুও তোমাতেই করিবো আরাম্ভ
এ মোর প্রান চায় ।

রবীন্দ্রনাথের শেষের কবিতায় জানি হয়নি তোমার ঠাঁই
এমোর শেষের কবিতায়
ওহে,
তাই তোমাকেই প্রাধান্য দিতে চাই ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

atiymisty
১৫-১১-২০২৩ ১১:৪৪ মিঃ

আমি অথই মিষ্টি । আমি একজন ক্ষুদে লেখক মাত্র ।
আমি বিশ্বাস করি যে, প্রতিটি মানুষই তার স্বপ্নের সমান বড় ।
তা্ই তো আমার দৃঢ় ইচ্ছে অর্থাৎ আমার স্বপ্ন , আমি আমার সমস্তটুকুন দিয়ে হলেও বাংলা সাহিত্যে অসামান্য অবদান রেখে যাব ইনশাআল্লাহ্ ...